তৃণমূলের রাজনীতির গোষ্ঠীদ্বন্দ্ব পুজো কমিটিতে, এক মন্ডপে জোড়া দুর্গা প্রতিমা

এস. কে. বিশ্বাস: শেষ পর্যন্ত গোষ্ঠীদ্বন্দ্বের রাজনীতি ঢুকে পড়লো দুর্গা পুজোর প্রতিমা মন্ডপে। পরিচালন কমিটির মধ্যে মতানৈক্য দেখা দেওয়ায় শেষ পর্যন্ত এক মন্ডপে জোড়া দুর্গা পুজোর আয়োজনে চিন্তিত এলাকাবাসী। এই ঘটনা নদিয়ার তেহট্ট মহকুমার কানাই নগর গ্ৰাম পঞ্চায়েতের বিনোদ নগর ঘোষপাড়া বারোয়ারী পুজো কমিটির। ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন স্থানীয় তেহট্টের বিধায়ক তাপস কুমার সাহা।

তার সাফ কথা এলাকার ঐতিহ্যবাহী সুপ্রাচীন পুজোকে কেন্দ্র করে কোন অনিয়ম বরদাস্ত নয়। প্রয়োজনে প্রশাসনিক হস্তক্ষেপেই সিদ্ধান্ত হবে। অভিযোগে প্রকাশ, এলাকার এই দুর্গোৎসব কমিটির অধিকাংশ সদস্য সদস্যাই তৃণমূল সমর্থক কিন্তু বাদ সেজেছে বিধানসভা ভোটের ফলাফল প্রকাশের পর এই বুথের অধিকাংশ বিজেপি সমর্থক তৃনমূলে যোগ দেওয়ায়। তারাই পুজো কমিটিতে পরিবর্তন আনতে উঠে পড়ে লেগেছে। তাদের মতামত সহ প্রভাব প্রতিষ্ঠা করতে গিয়েই এই বিপত্তি। নতুন- পুরনো  বিবাদের জেরে শেষ পর্যন্ত একই মন্ডপে পৃথক পৃথক ভাবে জোড়া পুজোর আয়োজনে প্রতিমা তৈরি সহ উৎসবের আয়োজনে ব্যাপক তোড়জোড় শুরু হয়েছে। 

এলাকার পঞ্চায়েত সদস্যা প্রতিমা ঘোষ  জানালেন, দীর্ঘদিন যাবৎ সকলের সন্মেলিত প্রচেষ্টায় পুজো হয়ে আসছে,কোন বিবাদ ছিলনা হঠাৎ এবার বিধানসভার ভোটের ফলাফল প্রকাশের পর বিজেপির কর্মী সমর্থকেরা তৃণমূলে যোগ দিয়েই নেতৃত্ব কায়েমের চেষ্টার ফলে এই পরিস্থিতি। দীর্ঘ ষাট বছর যাবৎ হয়ে আসা দুর্গা পুজোয় এবার মাকে নিয়ে ভাগাভাগির ঘটনা, গ্ৰামের উন্নয়নের পক্ষে কোন ভাবেই ভালো বার্তা হতে পারে না।

সাতসকাল ফিচার
সাতসকাল ই-পেপার
সাতসকাল নিউজ
error: Content is protected !!