বাংলাদেশে পাচারের আগে ৫০ কেজি রুপোর গয়না সহ পাচারকারী গ্রেফতার

শ‍্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনা: ইঞ্জিনভ্যানে করে প্রচুর রুপোর গয়না বাংলাদেশে পাচারের আগে গ্রেফতার করলো ১১২ নম্বর নাগা ব‍্যাটলিয়ান। ঘটনাটি ঘটেছে উওর ২৪ পরগনা জেলার বসিরহাট মহাকুমার স্বরূপনগর থানার ভারত-বাংলাদেশ বিথারী সীমান্তে ঘটনা ।

এদিন ১১২,নম্বর ব্যাটেলিয়ান এর জোয়ানরা গোপন সুত্রে খবর পেয়ে সীমান্ত ইঞ্জিন ভ্যান দেখে সন্দেহ হয়, পেট্রোলিং রত বিএস এফ এর। তারপর সেই ভ‍্যানথেকে ছোট ছোট প‍্যাকেট নামিয়ে বাংলাদেশের দিকে সেই গুলি পাচারের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল ওই পাচারকারীর,তাকে  জেরা করতেই তার কাছ থেকে প্রায় ৫০,কেজি রুপোর গহনা উদ্ধার হয়।যার বাজারমূল্য প্রায় ২৪,লক্ষ টাকা,সঙ্গে সঙ্গে ঐ পাচার কারিকে আটক করে বিএসএফ। 

এই গহনার বৈধ কাগজপত্র দেখাতে পারিনি। ধৃত পাচারকারী নাম সুবহান দালাল,বাড়ি হাকিমপুর উত্তর পাড়ায়।  ১১২, নম্বর।

ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার নারায়ন চন্দ্র বলেন, অবৈধভাবে বাংলাদেশে পাচারের চেষ্টা করছিল, তার কাছে কোনো বৈধ নথিপত্র ছিলনা। তাকে জিজ্ঞাসাবাদ করতেই এই বিপুল পরিমান রুপার গহনা উদ্ধার হয় তার কাছথেকে। এর সঙ্গে কোন আন্তর্জাতিক পাচার চক্রের যোগসুত্র আছে কিনা খতিয়ে দেখছে বিএসএফ। 

উদ্ধার হওয়া রুপার গহনা গুলো তেতুলিয়া শুল্ক দফতরের হাতে তুলে দেয়া হয়েছে।  পাচারকারীকে সরুপনগর থানা পুলিশ হাতে তুলে দিয়েছে তদন্ত শুরু করেছে পুলিশ। ধৃত পাচারকারীকে আজ বুধবার বসিরহাট মহকুমা আদলতে।

সাতসকাল ফিচার
সাতসকাল ই-পেপার
সাতসকাল নিউজ
error: Content is protected !!