প্লে অফ নিশ্চিত করে ফেলল আরসিবি

টানটান ম্যাচ। আর সেই ম্যাচে পাঞ্জাব কিংসকে হারিয়ে প্লে-অফে নিজেদের জায়গা পাকা করে ফেলল বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। প্রথমে ব্যাট করে ১৬৪ রান তোলে আরসিবি। জবাবে ব্যাট করতে নেমে ব্যাঙ্গালোরের বোলারদের দুরন্ত বোলিংয়ের সৌজন্য ১৫৮ রানে থেমে গেল পাঞ্জাবের ইনিংস। আর এই ম্যাচ হারায় তাঁদের প্লে-অফের আশাও শেষ হয়ে গেল।

শারজার মাঠে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিতে কোনও ভুল করেননি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলি। ৬৮ রানের জমজমাট ওপেনিং পার্টনারশিপে ভর করে শুরুতেই পঞ্জাবের ওপর চাপ তৈরি করে বিরাটের দল। ৪০ রান দেবদত্ত পাড়িক্কলের। ২৫ করলেন বিরাট। তবে এদিনও বিরাটের দলের মিডল অর্ডারে কাঁপুনি ধরেছিল। অবস্থা সামাল দিলেন ম্যাক্সওয়েল।

গ্লেন ম্যাক্সওয়েল ও দেবদত্ত পাড়িক্কলের ব্যাটে আরসিবি নির্ধারিত ওভারে সাত উইকেট হারিয়ে ১৬৪ রান তোলে। পঞ্জাবের হয়ে মহম্মদ শামি ও মইসেস হেনরিকুয়েস তিন উইকেট করে পেয়েছেন।

এই রান তাড়া করতে নেমে চেনা জুটি কেএল রাহুল ও ময়াঙ্ক আগরওয়াল শুরুটা দুর্দান্ত মেজাজে করেন। ১১ ওভারের মধ্যে ৯১ রান তুলে ফেলেন তাঁরা। পঞ্জাবের সব থেকে বড় সমস্যা তাদের মিডল অর্ডার। ওপেনাররা বড় রান করলেও পরের দিকে যাঁরা আসছেন তাঁরা কিছুতেই রান করতে পারছেন না। আগের ম্যাচে কেকেআর-এর বিরুদ্ধেও প্রায় হারের মুখে চলে গিয়েছিল পঞ্জাব। আরসিবি-র বিরুদ্ধেও সেই অবস্থান। নিকোলাস পুরান (৩) ফের ব্যর্থ। অনেকদিন পর সুযোগ পেয়ে প্রথম বলেই আউট সরফরাজ খান। এডেন মার্করাম শুরুটা ভাল করে ২০ রানের মাথায় ফিরলেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে বাদ পড়া চহাল যেন প্রতি ম্যাচেই নিজেকে প্রমাণ করছেন। মোক্ষম সময়ে উইকেট তুলে ধাক্কা দিচ্ছেন বিপক্ষকে। রবিবার বার বার সে জিনিস দেখা গেল।

শেষ অবধি ম্যাচ ৬ রানে হেরে গেল পাঞ্জাব কিংস। যুজবেন্দ্র চাহালের ঘূর্ণিতেই বাজিমাত করল বিরাট কোহলির দল। চার ওভার হাত ঘুরিয়ে ২৯ রানের বিনিময়ে ৩ উইকেট নিলেন চাহাল।

ম্যাচে আউট নিয়ে বিতর্ক চরমে। পঞ্জাব কিংসের রবি বিষ্ণোইয়ের বলে ম্যাচের ৭.৩ ওভারে দেবদূত পাড্ডিকালের শট ব্যাটের কানায় লেগে কেএল রাহুলের হাতে ক্যাচ যায়। সেই ক্যাচ ধরতে ভুল করেননি পঞ্জাব অধিনায়ক। তবে আউটের অ্যাপিল করা হলেও আম্পায়ার আউট দেননি। রাহুল ডিআরএস নিলে তৃতীয় আম্পায়ারও আউট দেননি। অথচ আল্ট্রা এজে পরিষ্কার দেখা গিয়েছে, সামান্য হলেও ব্যাটে টাচ করেছে বল।

সাতসকাল ফিচার
সাতসকাল ই-পেপার
সাতসকাল নিউজ
error: Content is protected !!