পাকিস্তানের মুখোশ খুলে দিল ভারত

পাকিস্তানের মুখোশ খুলে দিল ভারত, ১০ মাসে ৩,৮০০ বার সংঘর্ষবিরতি লঙ্ঘন পাক সেনার

১০ মাসে ৩,৮০০ বার! এই বছর এখনও পর্যন্ত ৩,৮০০ বার সংঘর্ষবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান। সীমান্তে পাকিস্তানের দ্বিচারিতার মুখোশ টেনে খুলে ফেলল ভারত। নিয়ন্ত্রণরেখা বরাবর পাকিস্তানের সংঘর্ষবিরতি লঙ্ঘনের খতিয়ান তুলে ধরে ইসলামাবাদকে তোপ দাগল ভারতের বিদেশমন্ত্রক। মন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব অভিযোগ করেছেন, লাগাতার সীমান্তে পাক প্ররোচনা অব্যাহত। সিভিলিয়ান অঞ্চলে গোলাগুলি বর্ষণ করে সীমান্তে উত্তেজনা বহাল রাখছে ইমরান খানের দেশ।

মিডিয়া ব্রিফিংয়ে শ্রীবাস্তব দাবি করেছেন, ২০০২ সালের সংঘর্ষবিরতি চুক্তি বারবার লঙ্ঘন করেছে পাকিস্তানি সেনা। এবছর এখনও পর্যন্ত ৩,৮০০ বারেরও বেশি সংঘর্ষবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান। সেইসঙ্গে সীমান্ত এলাকায় জঙ্গিদের অনুপ্রবেশ করানো, নিয়ন্ত্রণরেখায় ড্রোনে করে অস্ত্র ফেলার উদাহরণও রয়েছে। পাক সেনার বিরুদ্ধে কাশ্মীর সীমানেত প্ররোচনা মূলক কাজকর্মের অভিযোগে রাষ্ট্রসংঘেও একাধিকবার সরব হয়েছে ভারত। কিন্তু বিদেশমন্ত্রকের এই পরিসংখ্যান পাক দ্বিচারিতা প্রকাশ করে দিয়েছে।

অনুরাগ বলেছেন, “আমরা এও প্রত্যক্ষ করেছি যে সীমান্ত সন্ত্রাসবাদ, অস্ত্র এবং মাদকদ্রব্য চোরাচালানের জন্য পাকিস্তানের সহায়তা এবং ড্রোন এবং কোয়াডকপ্টার ব্যবহারের মাধ্যমে আন্তর্জাতিক সীমানা পর্যন্ত ছড়িয়ে পড়েছে।” এদিকে, বৃহস্পতিবারই বহু প্রতীক্ষীত থার্ড জেনারেশন অ্যান্টি-ট্যাঙ্ক গাইডেড মিসাইল ‘নাগ’-এর সফল উৎক্ষেপণ হল পোখরানে। সেই পোখরান, যেখানে পরমাণু অস্ত্র পরীক্ষা করেছিল ভারত। এই শক্তিশালী ক্ষেপনাস্ত্র এবার ভারতীয় সেনায় অন্তর্ভুক্তির দোরগোড়ায়। ডিআরডিওর তৈরি মিসাইল ভারতীয় সেনাকে আরও শক্তিশালী করবে বলে জানিয়েছেন প্রতিরক্ষা বিশেষজ্ঞরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


টাচ করুন, দেখুন আপনার প্রিয় অভিনেত্রীদের অসাধারণ সব ফটো


error: Content is protected !!