আটতলা থেকে মরণ ঝাঁপ রোগীর

সাতসকাল নিউজ ডেস্ক: হাসপাতালে চিকিৎসায় গাফিলতির অভিযোগে রোগী মৃত্যুর ঘটনা কিংবা হাসপাতাল থেকে রোগী পালানোর ঘটনা এরাজ্যে নতুন কিছু নয়। শনিবার নিউরোসায়েন্স কান্ডের ঘটনা হাসপাতালে রোগীদের নিরাপত্তার প্রশ্ন আবার সামনে এনে দিল।

শনিবার সকালে আটতলার কার্নিশ থেকে ঝাঁপ দিলেন নিউরো সায়েন্স হসপিটালের সুজিত অধিকারী নামে এক রোগী। দমকলের ঘন্টাখানেকের চেষ্টাও নামাতে পারল না রোগীকে। লেকটাউনের বাসিন্দা সুজিত অধিকারী স্নায়ু রোগে আক্রান্ত হয়ে দীর্ঘদিন ভুগছিলেন। তাঁর অবস্থা আশঙ্কাজনক। 

শনিবার সকাল সাড়ে ১১টা নাগাদ হাসপাতালের আট তলার কার্নিশে বসেপড়েন ওই রোগী। তাঁকে বোঝানোর চেষ্টা করেন হাসপাতালের কর্মীরা। দমকলকর্মীরা খাবার দিয়ে বোঝানোরও চেষ্টা করেন। এই কাণ্ড দেখতে মল্লিকবাজার মোড়ে ভিড় জমে যায়। 

হাসপাতাল কর্মীদের দাবি, স্নায়ুরোগে আক্রান্ত ওই ব্যক্তি আত্মহত্যা করবেন বলে হুমকি দিচ্ছিলেন। ওই রোগীকে বোঝানোর চেষ্টা করেন হাসপাতালের কর্মীরা।

দুপুর ১২টা ৪৫ মিনিট নাগাদ রোগীর এক আত্মীয়কে হাসপাতালে আনা হয়। দুপুর ১২টা ৫০ মিনিট নাগাদ হাসপাতালের জানলা দিয়ে রোগীকে বোঝাতে যান তাঁর আত্মীয়। তখনই ঝাঁপ দেওয়ার হুমকি দেন ওই রোগী।

এই ঘটনায় বিভিন্ন মহল থেকে প্রশ্ন উঠছে, কী ভাবে ওই রোগী জানলা বেয়ে কার্নিশে চলে গেলেন। পাশাপাশি এ ও প্রশ্ন উঠছে, এতক্ষণ ধরে শত চেষ্টার পরও কেন রোগীকে উদ্ধার করতে পারল না দমকল?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


টাচ করুন, দেখুন আপনার প্রিয় অভিনেত্রীদের অসাধারণ সব ফটো


error: Content is protected !!