সেক্স অ্যাডিকশন কি আসলেই নেশা

অতিমারি মানুষকে একঘরে করে দিয়েছে। এবং যার কারণেই মেলামেশা এবং খুল্লামখুল্লা যৌনতাতেও ভাঁটা পড়েছে। সেই খামতি পূরণের জন্য যৌনতা নিয়ে নানা চিন্তা সর্বক্ষণ মাথায় ঘুরছে। যদিও এটা কোনও অস্বাভাবিক ব্যাপার নয়। বয়ঃসন্ধির সময়ে শরীরে পরিবর্তনের সঙ্গে সঙ্গে কামবোধও বাড়ে এবং তখনই সারাক্ষণই মাথায় ঘোরে যৌনতার চিন্তা।তবে অতিরিক্ত সেক্স অ্যাডিকশন কি নেশা নাকি হাইপারসেক্সুয়াল ডিজঅর্ডারের মূলে কাজ করে অবসাদ, জেনে নিন কী বলছেন বিশেষজ্ঞরা।

যৌনতা নিয়ে একেক জনের একেক রকমের ফ্যান্টাসি রয়েছে। অনেকেই বিভিন্ন রকমভাবে যৌনতাকে উপভোগ করে। তবে যৌনতা নিয়ে বিভিন্ন প্রশ্ন অনেকেরই মনে ঘোরাফেরা করে। সক্ষমের সময়টাতে সকলেরই ভিন্ন ভিন্ন মতামত থাকে।

সম্প্রতি গবেষণায় উঠে এসেছে এমনই এক চাঞ্চল্যকর তথ্য যেখানে দেখা গেছে, অতিমারির কারণেই খুল্লামখুল্লা যৌনতাতে ভাঁটা পড়েছে। সেই খামতি পূরণের জন্য যৌনতা নিয়ে নানা চিন্তা সর্বক্ষণ মাথায় ঘুরছে।

যদিও এটা কোনও অস্বাভাবিক ব্যাপার নয়। বয়ঃসন্ধির সময়ে শরীরে পরিবর্তনের সঙ্গে সঙ্গে কামবোধও বাড়ে এবং তখনই সারাক্ষণই মাথায় ঘোরে যৌনতার চিন্তা

তবে অতিরিক্ত সেক্স অ্যাডিকশন কি নেশা নাকি সেক্স অ্যাডিকশন কি নেশা নাকি হাইপারসেক্সুয়াল ডিজঅর্ডারের মূলে কাজ করে অবসাদ, যা কিনা দুশ্চিন্তার কারণ হয়ে উঠতে পারে।

সেক্স অ্যাডিকশন বা হাইপারসেক্সুয়াল ডিজঅর্ডার বয়ঃসন্ধিতে অনেকেরই হয়ে থাকে। এই খুবই সাধারণ একটি ব্যাপার, যা চিকিত্‍সার মাধ্যমে নিয়ন্ত্রণ করা যায়।

সারাক্ষণ যদি মাথায় যৌনচিন্তা ঘুরতে থাকে সেটা কিন্তু অস্বাভাবিক। আর তখনই হাইপারসেক্সুয়াল ডিজঅর্ডারের মূলে কাজ করে অবসাদ, অতিরিক্ত অবদমনের মতো কিছু বিষয়। এই সময়টাতে কামবোধ এতটাই বেড়ে যায় যে এর থেকে যে কোনও বিপদও হতে পারে।

সেক্স অ্যাডিকশন অতিরিক্ত পরিমাণে বেড়ে গেলে চিকিত্‍সকের পরামর্শ নিন। কীভাবে কামের আসক্তি থেকে নিজেকে বের করে নেওয়া যায় তা জন্যই চিকিত্‍সার প্রয়োজন।

সাতসকাল ফিচার
সাতসকাল ই-পেপার
সাতসকাল নিউজ
error: Content is protected !!