জন্মদিনে নিজের সখের চুল উৎসর্গ করলেন ক্যান্সার রোগীদের জন্য

তারক হরি (পশ্চিম মেদিনীপুর): নিজের জন্মদিনটা একটু অন্যভাবে পালন করলেন মেদিনীপুরের এক গৃহবধূ পায়েল পাল(৩৩)। নিজের ৩৪তম জন্মদিনে প্রায় ৪ বছর ধরে গড়ে তোলা নিজের শখের মাথার চুলের ২০ ইঞ্চি বিনুনি কেটে দান করলেন ক্যান্সার রোগীদের উৎসর্গ করতে। পশ্চিম মেদিনীপুর জেলার মেদিনীপুর শহরের তলকুইতের বাসিন্দা পেশায় শিক্ষক অরিন্দম দাসের স্ত্রী পায়েল দীর্ঘ দিন ধরেই তিনি বিভিন্ন সামাজিক কাজের সঙ্গে যুক্ত রয়েছেন।

পায়েল পাল ক্যান্সার রোগীদের চুল দানের বিষয়টি প্রথম জানতে পারেন বছর চারেক আগে। তারপর সংবাদপত্রে এরকম খবর দেখে মন স্থির করে ফেলেন নিজের চুল দান করবেন। সেদিন থেকেই তিনি চুলের আরও যত্ন নিতে থাকেন। এরপর নিজের জন্মদিন উপলক্ষ্যে এদিন তাঁর সেই সযত্নে বড়ো করা চুল থেকে ২০ ইঞ্চি লম্বা চুল কেটে দান করলেন চিকিৎসার কারণে চুল উঠে যাওয়া ক্যান্সার রোগীদের জন্য।

পায়েল জানিয়েছেন, জন্মদিনকেই সব থেকে উপযুক্ত দিন মনে করে তাঁর সখের চুল কেটে কুরিয়ারের মাধ্যমে সুদূর মুম্বাইয়ের ‘মদত’ ট্রাস্টের কাছে পাঠিয়ে দিয়েছেন। তাঁরা এই চুল সংগ্রহ করে দেশের বিভিন্ন প্রান্তে থাকা ক্যানসার রোগীদের জন্য বিশেষভাবে চুল তৈরি করে বিনামূল্যে তা সরবরাহ করেন বলে জানিয়েছেন তিনি।

সাতসকাল ফিচার
সাতসকাল ই-পেপার
সাতসকাল নিউজ
error: Content is protected !!