ত্রিশঙ্কু তিন, ফ্যাক্টর নির্দল

সাতসকাল ওয়েব ডেস্ক: রাজ্যের ১০৮টি পুরসভা নির্বাচনের গণনা এখন মধ্যগগনে। ইতিমধ্যেই বেশিরভাগ পুরসভা দখল করেছে তৃণমূল কংগ্রেস। সকাল থেকেই সবুজ ঝড়ে বিরোধীরা খড়কুটোর মতো উড়ে গিয়েছে। তবে তিনটি পুরসভা এখনো ত্রিশঙ্কু পরিস্থিতি। এমনটা হবে কেউ ভাবতে পারেননি। তবে এখন যা পরিস্থিতি তাতে নানা সমীকরণ ঘুরপাক খাচ্ছে এখানে।

পুরসভা নির্বাচনের ফলাফল অনুযায়ী, পুরুলিয়া জেলার ঝালদা পুরসভা এবং মুর্শিদাবাদ জেলার বেলডাঙা পুরসভায় এখন ত্রিশঙ্কু পরিস্থিতি তৈরি হয়েছে। ঝালদায় মোট ১২টি ওয়ার্ড। এখানে তৃণমূল কংগ্রেস এবং কংগ্রেস ৫টি করে ওয়ার্ড জিতেছে। বাকি দুটি গিয়েছে নির্দলদের হাতে। ফলে এই নির্দলদের উপর অনেক কিছু নির্ভর করছে। বেলডাঙায় মোট ১৪টি ওয়ার্ড। সেখানে দেখা যাচ্ছে ৭টি তৃণমূল কংগ্রেস পেলেও ৩টি ওয়ার্ড পেয়েছে বিজেপি। আর ৪টি ওয়ার্ড গিয়েছে নির্দলদের কাছে। এগরা পুরসভাও ত্রিশঙ্কু হয়েছে। এখানে ১৪টি ওয়ার্ডের মধ্যে ৭টি তৃণমূল কংগ্রেস, ৫টি ওয়ার্ড বিজেপি এবং কংগ্রেস, নির্দল একটি করে ওয়ার্ড পেয়েছে।

ঝালদার ক্ষেত্রে নির্দলরা যেদিকে যাবে পুরসভা বোর্ড দখল করবে তারা। বেলডাঙার ক্ষেত্রেও একই সমীকরণ কাজ করছে। একই অবস্থা দেখা গিয়েছে এগরাতেও। সুতরাং নির্দল কাঁটা পুরসভা নির্বাচনে ফ্যাক্টর হয়ে গেল। এটা নিয়ে এখন জোর চর্চা শুরু হয়েছে রাজ্য–রাজনীতিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


টাচ করুন, দেখুন আপনার প্রিয় অভিনেত্রীদের অসাধারণ সব ফটো


error: Content is protected !!